৪৭ বছরে নির্বাচনে এমন শান্তিপূর্ণ পরিবেশ দেখিনি: সেনাপ্রধান

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৫

সাহস ডেস্ক

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, বিভিন্ন এলাকা পরিদর্শন করে আমরা দেখেছি, নির্বাচনের অত্যন্ত চমৎকার ও সৌহার্দপূর্ণ পরিবেশ বিরাজ করছে। সেনাপ্রধান হিসেবে বলছি, আমিও এই দেশের নাগরিক। গত এক সপ্তাহ সারাদেশ ঘুরে আমার যে অভিজ্ঞতা হয়েছে, বিগত ৪৭ বছরে এরকম শান্ত ও শান্তিপূর্ণ পরিবেশ আমি দেখিনি। বিগত নির্বাচনগুলোতে কিছু না কিছু সহিংসতা হয়েছে। এবারও সহিংসতা হয়েছে, তবে সে সংখ্যা খুবই কম।

আজ শনিবার (২৯ ডিসেম্বর) নির্বাচনের একদিন আগে রাজধানীর আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজের কাছে গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন সেনাপ্রধান।

সেনাপ্রধান আজিজ আহমেদ সাংবাদিকদের বলেন, কোনো প্রকার হুমকি আছে কিনা সে জিনিসটা আমরা জানার চেষ্টা করেছি। যাতে করে সেনাবাহিনী দিয়ে সে ঝুঁকি,বিপদ-ভয়ের আশঙ্কা কমিয়ে নিয়ে আসতে পারি। কিন্তু সবাই আমাদের আশ্বস্ত করেছে।

সেনাপ্রধান বলেন, কিছু কিছু এলাকা যেমন- সীমান্ত এলাকা সম্পর্কে বলেছে। আমি সে এলাকাগুলোতে সেনাবাহিনীর টহল বৃদ্ধি করে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি যাতে সেখানে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা যায়। এ  ছাড়া সারাদেশের সংখ্যালঘু এলাকাগুলোয় সেনাবাহিনী গিয়ে আশ্বস্ত করছে, ভোটাররা যেন নির্ভয়ে ও নির্বিঘ্নে তাদের ভোটকেন্দ্রে যেতে পারে এবং যার যার ভোট দিতে পারে। এজন্য সেসব এলাকাগুলোতে সেনাবাহিনী টহল আজকেও যাচ্ছে, নির্বাচনের পরেও যাবে।

সেনাপ্রধান বলেন, অতীতের অভিজ্ঞতা থেকে দেখেছি, যখনই নির্বাচন অনুষ্ঠিত হয়, যারা হেরে যায়, তারা সংখ্যালঘুদের ওপর আক্রমণ করে। এ ব্যাপারে আমরা অনেক সতর্ক থাকব।

সেনাপ্রধান আরো বলেন, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার, সিভিল প্রশাসন আমরা সবাই একটি টিম হিসেবে একটি লক্ষ্য নিয়ে কাজ করবো। কোনো ধর্মের প্রতি যেন কোনো সংঘাত না হয়, কেউ যেন ভয়ভীতি দেখাতে না পারে, সেদিকে আমরা অত্যন্ত সতর্ক থাকব।

‘আজকে থেকে আমাদের দায়িত্ব আরো বেড়ে গেছে। আমরা যেন জনগণের মধ্যে একটা ‍আস্থা আনতে পারি,’ বলেন সেনাপ্রধান। সবশেষে সুন্দর একটা নির্বাচন যেন সম্পন্ন হয় সে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত