‘আপনার একটু ভুলের কারণে এলাকাতে লঙ্কাকাণ্ড ঘটতে পারে’

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৮, ১৪:০৪

সাহস ডেস্ক

‘সংসদ নির্বাচনের ফলাফল দ্রুত পাঠাতে গিয়ে অস্থিরতায় ভূগবেন না। কেননা একটু ভুলের কারণে কিন্তু এলাকাতে লঙ্কাকাণ্ড ঘটে যেতে পারে’- বলেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

আজ ২০ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালায় নির্বাচনে মাঠ পর্যায়ে দায়িত্বরত কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস), ক্যানডিডেট ইনফরমেশান ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সফটওয়ার বিষয়ে এ প্রশিক্ষণের আয়োজন করেছে ইটিআই।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘অত্যন্ত সতর্কতার সঙ্গে ফলাফল পাঠাবেন। দেখবেন, যাতে পরিসংখ্যানগত কোনো ভুল না হয়। তা না হলে আপনার একটু ভুলের কারণে কিন্তু এলাকাতে লঙ্কাকাণ্ড ঘটে যেতে পারে।’

‘ফলাফল পাঠানোর সময় যাতে কোনো ভুল না হয়, সেদিকে আপনাদের লক্ষ্য রাখতে হবে। যতদ্রুত সম্ভব আপনারা এটি আমাদের কাছে পাঠাবেন। দ্রুতগতিতে পাঠাতে গিয়ে আপনারা আবার অস্থিরতায় ভুগবেন না। ঠাণ্ডা মাথায়, সুস্থিরভাবে করবেন। কারণ নির্বাচনের দিন উত্তেজনা থাকে, হৈ হুল্লোড় থাকে। সেগুলো মাথা থেকে ফেলে দিয়ে আপনার কাজ আপনি করবেন।’

বাংলাদেশের নির্বাচনের ইতিহাসে প্রথমবারের মতো বিপুল সংখ্যক কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলেও জানান ইসি সচিব।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, ইটিআইয়ের মহাপরিচালক (ডিজি) মোস্তফা ফারুক, পরিচালক মো. ফরহাদ হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত