নারী বলে সংলাপে নেয়নি, অভিযোগ ইসলামী দলের নেত্রীর

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৮, ১৪:৫৩

সাহস ডেস্ক

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে প্রতিনিধি দলে জায়গা না পাওয়ায় সংবাদ সম্মেলন করে ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ডেমোক্রেটিক ফ্রন্টের চেয়ারম্যান রুমা আলী।

তিনি অভিযোগ করেন, নারী বলেই ইসলামিক ডেমোক্রেটিক অ্যালায়েন্সের প্রতিনিধি দলে তার নাম রাখা হয়নি।

২২ নভেম্বর (বৃহস্পতিবার) ঢাকায় ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতিতে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

গতবছর আত্মপ্রকাশ করা অনিবন্ধিত দল বাংলাদেশ ডেমোক্রেটিক ফ্রন্টের চেয়ারম্যান রুমা আলী সংবাদ সম্মেলনে বলেন, জোটের একমাত্র নারী প্রেসিডিয়াম সদস্যকে বাদ দিয়ে জোটের প্রতিনিধি দল গঠন ও সংলাপে অংশগ্রহণ, নারীর ক্ষমতায়নের চেতনার মূলে কুঠারাঘাতের শামিল। আমি এ বিষয়ে প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করছি।

বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেন, সংলাপের জন্য তারা জোটের ১৮ দলের প্রধানের নাম পাঠানো হয়েছিল। কিন্তু গণভবন থেকে বলা হয়, যেহেতু আরও দল সেদিন সংলাপে অংশ নেবে, আইডিএ থেকে যেন দুই জনের নাম দেয়া হয়।  পরে জ্যেষ্ঠ পাঁচজনের নাম দেয়া হয়। প্রতিনিধি দলে নারী বলে নেয়া হয়নি- এটা সঠিক নয়। উনি ভুল বুঝেছেন।

উল্লেখ্য, ১৬টি ইসলামী দলের ৫২ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে গত ৬ নভেম্বর সংলাপে বসেন। তাদের মধ্যে ইসলামিক ডেমোক্রেটিক অ্যালায়েন্সের প্রতিনিধি ছিলেন পাঁচ জন। তাদের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের মিছবাহুর রহমান চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত